আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর দাগনভূঞায় আনসার ও ভিডিপি সদস্য বাছাই

আবদুল্লাহ আল মামুন:
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (তৃতীয় ধাপে) ফেনী জেলার দাগনভূঞা উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আনসার ও ভিডিপি সদস্য/সদস্যাদের বাছাই করা হয়েছে।

উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্যোগে
মঙ্গলবার (১৪ মে) সকাল থেকে দিনব্যাপী স্থানীয় আতাতুর্ক সরকারি মডেল হাই স্কুল মাঠ প্রাঙ্গণে বাছাই কার্য সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।

বাছাই কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিচালক ৫ আনসার ব্যাটালিয়ন, ব্রাহ্মণবাড়িয়া মো. জানে আলম সুফিয়ান পিএএম।

প্রধান অতিথি মো. জানে আলম সুফিয়ান পিএএম বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য উপজেলা পরিষদ নির্বাচন উপহার দেওয়ার জন্য নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক কাজ করতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্যকে সদর দপ্তর থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। সাধারণ মানুষ যাতে নির্ভয়ে আগ্রহভরে অত্যন্ত উৎফুল্লভাবে ভোট কেন্দ্রে আসতে পারে সেই জন্য আনসার-ভিডিপির সদস্যরা নিরাপত্তার পরিবেশ নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার পাশাপাশি অত্যন্ত সতর্কতা ও নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট থাকতে নির্দেশ প্রদান করা হয়েছে। এ ব্যাপারে কোনো ধরনের অবহেলা বা গাফিলতি বরদাশত করা হবে না বলে সব সদস্যকে সতর্ক করে দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন দাগনভূঞা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা এ.কে.এম রুহুল আমিন ভূইয়া, দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, ছাগলনাইয়া উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রিক্তা রাণী হাজারী, জেলা কমান্ড্যান্টের কার্যালয়ের সার্কেল অ্যাডজুট্যান্ট বিবি কুলছুম, দাগনভূঞা উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের প্রশিক্ষিকা দিলরুবা আক্তার, ছাগলনাইয়া প্রশিক্ষক মাসুদ পারভেজ, ফুলগাজী প্রশিক্ষক কাউসার হামিদ ও মহিলা প্রশিক্ষিকা মনোয়ারা বেগম, পরশুরাম মহিলা প্রশিক্ষিকা পারভীন সুলতানা ও জেলা মনিটরিং মাঠকর্মী মোঃ মামুন প্রমুখ। এছাড়াও আনসার কমান্ডারসহ বিভিন্ন ইউনিয়নের দলপতি ও দলনেত্রী উপস্থিত ছিলেন।

 

আগামী ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভোটকেন্দ্রের নিরাপত্তার দ্বায়িত্ব পালন করবেন ১০৩২ জন আনসার ও ভিডিপি সদস্য সদস্যা। ৭২টি ভোটকেন্দ্রের জন্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পিসি, এপিসি, আনসার ও ভিডিপি সদস্য/সদস্যা প্রাথমিক পর্যায়ে ৭৫০ জন বাছাই করা হয়েছে। পরবর্তীতে ২৮২ জনকে বাছাই করা হবে।

উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় সূত্রে জানাগেছে, প্রাথমিকভাবে কাগজপত্রগুলো যাচাই-বাছাই করা হয়েছে। যাচাই-বাছাই শেষে তালিকা তৈরি করা হবে। সেখানথেকে পুনরায় যাচাই-বাছাই শেষে পূর্ণঙ্গ তালিকা প্রকাশ করা হবে। আরও জানাগেছে,
৭২টি ভোটকেন্দ্রের জন্য পিসি (অস্ত্রসহ) ৭২ জন, এপিসি (অস্ত্রসহ) ১৪৪ জন , পুরুষ ৪৭৪ জন,মহিলা ৩৪২ জন ভোটকেন্দ্রের নিরাপত্তার দ্বায়িত্ব পালন করবে।

উল্লেখ্য, আগামী ২৯ মে ভোটগ্রহণ হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।
অত্র উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ১২২, পুরুষ ভোটার ১ লাখ চব্বিশ হাজার ৯৪৯জন, মহিলা ভোটার ১ লাখ ১৪ হাজার ১৭২ জন। ভোট কেন্দ্র ৭২টি, ৫৮২টি বুথ রয়েছে।


Top